Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৫
বাউফল থানায় নির্যাতন
এএসপি-ওসিকে হাই কোর্টে তলব
নিজস্ব প্রতিবেদক

পটুয়াখালীর বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কক্ষে এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগে সার্কেল এএসপি সাইফুল ইসলাম ও বাউফল থানার ওসি আযম খান ফারুকীকে তলব করেছে হাই কোর্ট। আগামী ২৭ ফেব্রুয়ারি আদালতে তাদের সশরীরে উপস্থিত হয়ে নির্যাতনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নির্যাতিতের মা জোছনা বেগমের করা রিট আবেদনের শুনানি শেষে গতকাল বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। এই নির্যাতনের ঘটনাকে কেন বেআইনি ঘোষণা, নির্যাতিতকে কেন ক্ষতিপূরণ প্রদান এবং দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না- সেসব বিষয় জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, বরিশাল রেঞ্জের ডিআইজি, পটুয়াখালীর এসপি, সার্কেল এএসপি ও বাউফল থানার ওসিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মো. আমিনুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘বাউফলে ওসির রুমে নির্যাতন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদনে বলা হয়, থানা হাজত থেকে আসামিকে ওসির রুমে নিয়ে নির্যাতন করা হয়েছে। তার নাম হাফিজুর রহমান বিজয়, বাবার নাম শামসুল হক খান। এ প্রতিবেদনটিই যুক্ত করে রিট করেন বিজয়ের মা।

 

এই পাতার আরো খবর
up-arrow