বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা

হলি আর্টিজানের সেই জাহাঙ্গীর আবারও রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

রাজধানীতে হলি আর্টিজানে হামলা মামলার আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধী ওরফে মাস্টার মাইন্ড ওরফে জাহিদকে দুটি পৃথক মামলায় পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

সোমবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক মো. কামারুজ্জামান শিবগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে পাঁচ দিনের এবং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪-এর বিচারক আবদুল আল মামুন শেরপুর থানায় দায়ের মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ৬ ফেব্রুয়ারি একই মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি সদস্য রাজিব গান্ধী ওরফে জাহাঙ্গীর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পশ্চিম রাঘবপুর ভূতমারীঘাট গ্রামের মাওলানা ওসমান গনি মণ্ডলের পুত্র। শ্যোন অ্যারেস্ট দেখিয়ে শিবগঞ্জ ও শেরপুর থানা পুলিশ দুটি মামলায় রিমান্ডের আবেদন জানালে আদালত মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে। ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার সঙ্গে অভিযুক্ত রাজিব গান্ধীকে কেরানীগঞ্জ থেকে ১৭ জানুয়ারি গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি রাতে শিবগঞ্জ উপজেলার মোকামতলার ভাইয়ের পুকুর নামক স্থানে কয়েকজন জেএমবি সদস্য গোপন বৈঠকে বসে নাশকতার পরিকল্পনা করছিল। এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় দুজন আটক হয় এবং অন্যরা পালিয়ে যায়। আটককৃতরা জবানবন্দিতে জাহাঙ্গীরের নাম বলে। এরপর তাকে ওই মামলায় আসামি করা হয়। এ ছাড়া ২০১৬ সালের ৩ এপ্রিল শেরপুর উপজেলার গাড়িদহ এলাকার একটি বাড়িতে বোমা তৈরিকালে বিস্ফোরণে জেএমবির দুই সদস্য নিহত ও বিপুল সংখ্যক গোলা বারুদ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে তদন্তে ওই ঘটনায় রাজিব গান্ধীর সম্পৃক্ততা পায় পুলিশ। এ দুটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে রিমান্ডের আবেদন করে পুলিশ। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধীকে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

সর্বশেষ খবর