Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০২
সেই মেহমানদারি এখনো মনে পড়ে...
কুমিল্লা প্রতিনিধি

৩৬ বছর আগে ডাকাতির কবলে পড়ে চান্দিনার আওয়ামী লীগ নেতা কাজী জাহাঙ্গীর আলমের অতিথি হয়েছিলেন আজকের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সেই আতিথেয়তার কথা আজও ভোলেননি তিনি।

গতকাল দুপুরে চান্দিনা মহিলা ডিগ্রি কলেজ মাঠে এক সুধীসমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি রাতের ঘটনা তুলে ধরে কৃতজ্ঞচিত্তে কাজী জাহাঙ্গীর আলমকে স্মরণ করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘তখন আমি ছাত্রলীগ করি। ১৯৮১ সালে এক রাতে আমি বাসে চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলাম। এখন তো ছাত্রনেতারা বাস চড়েন না, তাদের বিলাসবহুল গাড়ি ছাড়া চলে না। চান্দিনার কাছাকাছি রাত সাড়ে ১২টায় গাড়ি ডাকাতদলের কবলে পড়ে। সর্বস্ব লুট হয়ে যায়। খবর পেয়ে চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম আমাকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে গেলেন। খাঁচা থেকে মুরগি ধরে জবাই করে আর পুকুরের মাগুর মাছ দিয়ে আমাকে খাইয়েছিলেন। পরদিন নিজের পটেকের টাকায় উনি আমার গাড়ি ভাড়ার ব্যবস্থাও করেছিলেন।

চান্দিনা পৌরসভার প্রথম প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মরহুম কাজী জাহাঙ্গীর আলমের বড় ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী গোলাম দস্তগীর পাপন বলেন, ‘যারা সত্যিকারের ও আদর্শের রাজনীতি করেন একসময় তাদের মূল্যায়ন হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সেই মূল্যায়নই করেছেন। আমার পরিবারের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই। ’

উল্লেখ্য, মরহুম কাজী জাহাঙ্গীর আলমের স্ত্রী কাজী সখিনা আলম দীর্ঘদিন ধরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এই পাতার আরো খবর
up-arrow