Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০২
দিনাজপুরে পাঁচ রাষ্ট্রদূত
কান্তজিউ ও প্রাচীন মসজিদ পরিদর্শন
দিনাজপুর প্রতিনিধি

ইউরোপিয়ান ইউনিয়নের পাঁচটি দেশের পাঁচজন রাষ্ট্রদূত ও হাইকমিশনার দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির ও নয়াবাদ মসজিদ পরিদর্শন করেছেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি তাদের সঙ্গে ছিলেন।

Visit Bangladesh প্রোগ্রামের আওতায় গতকাল রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা কান্তজিউ মন্দিরে প্রায় এক ঘণ্টা অবস্থানকালে মন্দিরের বিভিন্ন অংশ ঘুরে দেখেন ও ক্যামেরাবন্দী করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী অতিথিদের মন্দিরের ইতিহাস সম্পর্কে অবহিত করেন। এরপর মন্দিরের অদূরে অবস্থিত একই সময় নির্মিত নয়াবাদ মসজিদ পরিদর্শন করেন এবং মোনাজাতে অংশ নেন তারা।

এর আগে রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা সকাল ৯টায় কান্তজিউ মন্দিরে পৌঁছালে জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের এজেন্ট অমল ভৌমিক তাদের স্বাগত জানান। এ সময় দিনাজপুর রাজদেবোত্তর এস্টেট ও মন্দির কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা পঞ্চগড়ের রোশনপুর কাজী অ্যান্ড কাজী টি গার্ডেন পরিদর্শনের উদ্দেশে দিনাজপুর ত্যাগ করেন।

দিনাজপুর সফরে প্রতিনিধি দলে রয়েছেন ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান রাষ্ট্রদূত পিয়েরি মায়েদুন, জার্মানির রাষ্ট্রদূত ড. থমাস হেইনরিচ প্রিনচ, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মিসেস লিউনি কুয়েলনেক, ব্রিটিশ হাইকমিশনার মিস এলিসন ব্ল্যাক ও ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল হেমনিটি উইথার। এ ছাড়া ব্রিটিশ হাইকমিশনারের চিফ প্রটোকল অফিসার এ কে এম ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow