Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৫৪
মাদক নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে : শিল্পমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী ও আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সংস্থা মাদক নিয়ন্ত্রণে কাজ করছে। তিনি মাদক বিক্রেতাদের ছবি ফলাও করে দেখাতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

একই সঙ্গে বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘদিন অনুপস্থিত শিক্ষার্থীদের নজরদারিতে রাখা হচ্ছে। মন্ত্রী গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা। বৈঠক শেষে আমির হোসেন আমু বলেন, ‘জঙ্গিবাদ আমাদের বার্নিং ইস্যু ছিল, তা এখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ’ শিল্পমন্ত্রী বলেন, জানুয়ারিতে মাদকসংক্রান্ত ৬ হাজার ৮০৬টি মামলা হয়েছে সারা দেশে।

গ্রেফতার করা হয়েছে ৮ হাজার ৫৬১ জনকে।

তিনি জানান, কমিটি সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনাও দিয়েছে। সড়ক-মহাসড়কে যে দুর্ঘটনা ঘটছে, তা নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা, কারণ উদ্ঘাটন করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া পেশাদার সন্ত্রাসী ও দস্যুদের বিশেষ নজরদারিতে আনার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow