Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৫৮
আশুলিয়ায় অপহৃত উদ্ধারে র‌্যাবের অভিযান, গুলিবিদ্ধ চারজনসহ আটক ৬
সাভার প্রতিনিধি

আশুলিয়ার জামগড়া এলাকায় অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে র‌্যাবের সঙ্গে অপহরণকারীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ চার অপহরণকারীসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব।

গতকাল রাত পৌনে ৮টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার মধ্যপাড়া প্রাইমারি স্কুলের পাশে আবদুল সাত্তারের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ছাড়াও ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, দেশীয় অস্ত্রসহ অপহৃত আমানউল্লাহ নুর আমানকে (২৬) উদ্ধার করা হয়েছে। অপহৃত আমান ঠাকুরগাঁও জেলার রানিশংকৈর এলাকার জাফরুল্লার ছেলে। গুলিবিদ্ধদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন— রাহুল (১৭), মনির হোসেন (২৮), আলমগীর হোসেন (১৬)। আটককৃত অপর দুই জন হচ্ছে, মহসিন (২৪), মারুফ হোসেন (২৩)।

র‌্যাব সূত্র জানায়, আমান টঙ্গীর আদি করপোরেশন নামের একটি প্রতিষ্ঠানের চাকরি করেন। গতকাল সকালে গাজীপুর থেকে বিআরটিসি বাসে ঢাকার উদ্দেশে রওনা দেন। টঙ্গী এলাকায় এসে পৌঁছালে বাসের ভিতর তাকে স্প্রে করে অচেতন করার পর অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। আমানকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর থেকেই অপহরণকারীরা তার পরিবারের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করতে থাকে। অপহৃতের পরিবার বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব ১০ এর একটি দল মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আশুলিয়ার জামগড়া এলাকায় অভিযান চালায়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় চার অপহরণকারী গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ চারজনসহ ছয়জনকে আটক করে র‌্যাব। এ ছাড়াও ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, দেশীয় অস্ত্রসহ অপহৃত আমানউল্লাহ নুর আমানকে (২৬) উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ১০ এর কমান্ডিং অফিসার জাহাঙ্গীর হোসেন মাতব্বর বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আশুলিয়ার জামগড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান।

up-arrow