Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৫৪
বিএনপিকে নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করা উচিত : তোফায়েল
নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অতীতে প্রধানমন্ত্রীর আহ্বানে সংলাপে না এসে বিএনপি ভুল করেছে। তাই বিএনপির উচিত হবে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা।

এ জন্য সংলাপের কোনো প্রয়োজন নেই। গতকাল ডিবেট ফর ডেমোক্রেসি’র আয়োজনে ইউসিবি পাবলিক পার্লামেন্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

তোফায়েল আহমেদ বলেন, আবদুল জলিল ও মান্নান ভূঁইয়ার মধ্যে সংলাপ হয়েছিল। কিন্তু ফল হয়নি। পরবর্তীতেও অনেক সংলাপ হয়েছে তার ফলও শুভকর ছিল না। ২০১৪ সালের নির্বাচনের আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা দুদিনের মধ্যে সংলাপের আহ্বান জানিয়ে আন্দোলনের হুমকি দিয়েছিল। প্রধানমন্ত্রী পরের দিনই সংলাপের আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৫টি মন্ত্রণালয়ের দায়িত্ব দিতে চেয়েছিলেন। কিন্তু তৎকালীন বিরোধীদলীয় নেতা আসেননি।

নির্বাচন বসে থাকবে না, নির্বাচন হবেই। নির্বাচনও অবাধ হবে। ১৯৯৬ এর ১৫ ফেব্রুয়ারির নির্বাচন টিকেনি। কিন্তু ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন টিকেছে। এটি কেবল দেশে নয়, বিদেশেও টিকেছে। তিনি বলেন, সম্প্রতি ভোলায় অনুষ্ঠিত কাউন্সিল সু্্ষ্ঠুভাবে সম্পন্ন করার বিষয়ে বিএনপির মহাসচিব ও স্থানীয় বিএনপির নেতাদের সঙ্গে ফোনে কথা বলে সব ধরনের সহযোগিতা করেছেন। তিনি মনে করেন, বিএনপি নির্বাচনে আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে। তবে এ সরকারের অধীনেই নির্বাচন হবে বলে পুনরায় তার অভিমত ব্যক্ত করেন তিনি।

সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, আমরা চাই আগামী জাতীয়  নির্বাচন যাতে সব দলের অংশগ্রহণে আবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়।

প্রতিযোগিতায় সরকারি দল বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি  বিরোধী দল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে জয় লাভ করে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow