Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৫
শাহজালালে সোনাসহ এক ব্যক্তি আটক
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি সোনার বারসহ আদম আলী (৪৫) নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। আদম আলীর গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

গতকাল সকালে ওমানের মাসকট থেকে আসা বিজি-০২২ নম্বর ফ্লাইট থেকে নামার পরই তাকে আটক করা হয়। তার কাছ থেকে জব্দ করা সোনার বারগুলোর ওজন সাড়ে ৩ কেজি। যার বাজারমূল্য আনুমানিক এক কোটি ৭৫ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, বিমানের ওই ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। আদম আলী ডোমেস্টিক যাত্রী হিসেবে চট্টগ্রাম থেকে ওই বিমানে ওঠেন। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন— টাকার বিনিময়ে চট্টগ্রাম থেকে ঢাকায় আসার পথে এসব সোনা রহমান নামে এক যাত্রী তাকে দিয়েছিল। এরপর তিনি সেগুলো তার প্যান্টের বেল্ট বাঁধার স্থানে বিশেষ কৌশলে লুকিয়ে রাখেন। আটক ওই ব্যক্তিকে গ্রেফতার দেখানো হয়েছে। একই সঙ্গে পালিয়ে যাওয়া রহমানকেও আটকের চেষ্টা চলছে।

এদিকে দুপুরে বিমানবন্দরের স্ক্যানিংয়ের পাশে কালো কার্বন কাগজে মোড়ানো ৯০০ গ্রাম সোনা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের বিমানবন্দর টিম।

সংস্থাটির সহকারী কমিশনার সাইদুল ইসলাম জানান, স্ক্যানিংয়ের পাশে একটি ট্রলির ওপর লাগেজ পড়ে থাকতে দেখা যায়। বিষয়টি সন্দেহজনক হলে সেটা স্ক্যান করে দেখা যায় যে, তাতে সোনা রয়েছে। পরে লাগেজ খুলে কার্বন কাগজে পেঁচানো ১০০ গ্রাম ওজনের ৮টি বার ও ১০ গ্রামের ১০টি বার উদ্ধার করা হয়। সেগুলোর বাজার মূল্য গ্রায় ৩৭ লাখ টাকা।

এই পাতার আরো খবর
up-arrow