Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৮
দীর্ঘদিনের কারাবন্দী তিনজনকে জামিন
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন ধরে কারাবন্দী দানা মিয়া, আসাদুল ওরফে আছা ও সাজু মিয়াকে জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এ কে এম আবদুল হাকিম এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ বিচার সমাপ্ত হওয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করে।

একই সঙ্গে তিন মাসের মধ্যে তাদের বিচার শেষ করতে বিচারিক আদালতকে নির্দেশ  দেওয়া হয়েছে। সাজু মিয়া নরসিংদী জেলা কারাগারে, আসাদুল ওরফে আছা সাতক্ষীরা জেলা কারাগারে ও দানা মিয়া সিলেট জেলা কারাগারে ২০০৬ সাল থেকে আটক আছেন। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস বিচার শেষ না হওয়া আট কারাবন্দীর তথ্য ১৪  ফেব্রুয়ারি হাই কোর্টের নজরে আনেন। পরদিন শুনানি নিয়ে আদালত রুল জারি করে। আট কারাবন্দীকে কেন জামিন  দেওয়া হবে না- তা জানতে চাওয়া হয় রুলে। তাদের মামলার নথি তলবের পাশাপাশি ওই আটজনকে ২৭  ফেব্রুয়ারি হাই কোর্টে হাজির করতে বলা হয়। সে অনুযায়ী গতকাল সাতজনকে আদালতে হাজির করা হয়।

তাদের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস। তিনি সাংবাদিকদের বলেন, আটজনের মধ্যে তকদীর মিয়া বাদে সাতজনকে হাজির করা হলে আদালত তিনজনকে জামিন দিয়েছে। তকদীর মিয়া ১৯ জানুয়ারি থেকে জামিনে আছেন। এ ছাড়া গত ১৪ ফেব্রুয়ারি সাইফুল আলম নামে একজনের সাজার রায় হয়েছে। তকদীর ও সাইফুলের ব্যাপারে হাই কোর্ট আদেশ দেয়নি। আর সাব্বির আহমেদ নামে একজনের নথি আসেনি। এ ছাড়া মো. জালাল ও অসীম হালদার নামের দুজন মানসিকভাবে অসুস্থ বলে জানা  গেছে। তাদের বিষয়ে আগামী ৬ মার্চ আদেশের জন্য দিন  রেখেছে আদালত। লিগ্যাল এইড অফিসকে জালাল ও অসীমের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow