Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ১ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১ মার্চ, ২০১৭ ০২:৩৩
গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে কাল দুই ঘণ্টার অবস্থান ধর্মঘট বিএনপির
নিজস্ব প্রতিবেদক

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে দুই ঘণ্টার অবস্থান ধর্মঘট পালন করবে বিএনপি। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকাসহ সারা দেশে এই ‘অবস্থান’ কর্মসূচি পালন করা হবে। মঙ্গলবার কয়েকটি রাজনৈতিক সংগঠনের ডাকা হরতালকে কেন্দ্র করে শাহবাগে হরতাল সমর্থকদের ওপর পুলিশের বেপরোয়া লাঠিচার্জ, টিয়ারশেল ও জলকামান থেকে গরম পানি নিক্ষেপের ঘটনায় নিন্দা জানান রিজভী আহমেদ। তিনি বলেন, সরকারের এ আচরণ প্রমাণ করে যে-এ সরকার জনস্বার্থ সংশ্লিষ্ট সামান্য প্রতিবাদও সহ্য করতে পারে না। বিএনপির পক্ষ থেকে পুলিশের এ ধরনের ন্যক্কারজনক আচরণের তীব্র নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানান রিজভী। বিএনপির এই মুখপাত্র বলেন, সরকারের জবাবদিহিতা না থাকলে ক্ষমতাসীনদের বেপরোয়া সিদ্ধান্তে জনজীবনে এক দুর্বিষহ অনিশ্চয়তা বিরাজ করবে।

যেহেতু প্রতিবাদী কণ্ঠকে ফাঁসির দড়িতে চেপে রাখা হয়, সেহেতু যে কোনো গণবিরোধী সিদ্ধান্ত নিতে গণবিচ্ছিন্ন সরকার পিছপা থাকে না। সম্প্রতি গ্যাসের সীমাহীন মূল্য বৃদ্ধি সরকারের অগণতান্ত্রিক একগুঁয়ে দানবীয় আচরণেরই বহিঃপ্রকাশ। এ সরকার জনগণকে খোঁয়াড়ের প্রাণী মনে করে বলেই জনগণের ইচ্ছাকে অগ্রাহ্য করতে দ্বিধা করে না। ক্ষমতাসীন হওয়ার পর থেকে এই সরকার গ্যাসের পাঁচগুণ মূল্য বৃদ্ধি করেছে।

up-arrow