Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:৪৫
এশায়েত সম্মেলনে
মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা
নিজস্ব প্রতিবেদক
মুসলিম উম্মাহর শান্তি  ও সমৃদ্ধি কামনা
ঢাকা মহানগর নাট্যমঞ্চে মুনিরীয়া যুব তবলিগের এশায়াত সম্মেলন অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গতকাল অনুষ্ঠিত মুনিরীয়া যুব তবলিগের এশায়েত সম্মেলনে মিলাদ শেষে বিশেষ মোনাজাতে  দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা করা হয়েছে। মুনাজাত পরিচালনা করেন সম্মেলনের প্রধান অতিথি কাগতিয়া দরবার শরিফের ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী।

তিনি তার ভাষণে বলেন,  দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.) ছিলেন বিশ্বশান্তি ও মানবতা প্রতিষ্ঠার এক সফল আধ্যাত্মিক দূত। যাঁর দূরদর্শী রূহানী প্রচেষ্টায় দেশ-বিদেশের অগনিত পথভ্রষ্ট যুবক ফিরে এসেছে আলোর পথে, অনেক অশান্ত পরিবার ও সমাজ শান্তির কাননে পরিণত হয়েছে।

সকাল থেকে সম্মেলনস্থলে আসতে থাকেন দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসলমানরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই এলাকা মানুষের উপস্থিতিতে মুখর হয়ে উঠে।

সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মো. আবুল মনছুর। বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন। প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া। বক্তৃতা করেন মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, কাজী আনোয়ারুল আলম সিদ্দিকী, মোহাম্মদ আশেকুর রহমান, এমদাদুল হক মুনিরী, মাওলানা সেকান্দর আলী ও মাওলানা মুহাম্মদ ফোরকান।

উপস্থিত ছিলেন ঢাকা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ, বাংলাদেশ জমিয়তুল মোদারেছিনের মহাসচিব অধ্যক্ষ শাব্বির আহমদ মোমতাজী, ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদের খতিব ড. সৈয়দ এমদাদ উদ্দীন, ঢাকা বিকেএসপি গবেষণা কর্মকর্তা ড. মো. আবু তারেক, ইষ্টওয়েষ্ট বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার মো. সহিদুল ইসলাম, নাজিরহাট মাদরাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

up-arrow