Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ মার্চ, ২০১৭ ০২:৪৯
২৫ মার্চ গণহত্যা দিবস পালন করবে ১৪ দল
নিজস্ব প্রতিবেদক

আগামী ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালন করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এ বিষয়ে ১১ মার্চ জাতীয় সংসদে আলোচনা হবে।

দিবসটি আন্তর্জাতিকভাবেও পালন করার জন্য সরকারের প্রতি ১৪ দলের পক্ষ থেকে আহ্বান জানানো হবে।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গণহত্যা দিবস হিসেবে ২৫ মার্চে ১৪ দল একটি জনসভা করতে পারে বলে বৈঠক সূত্রে জানা গেছে। বৈঠকে নৌমন্ত্রী শাজাহান খানের নির্দেশে পরিবহন শ্রমিকরা ধর্মঘট ডেকেছিল বলে অভিযোগ এনে মন্ত্রীর সমালোচনা করেন শরিক দলের কয়েকজন নেতা। এ ছাড়াও একটি অনুষ্ঠানে ড. মুহাম্মদ ইউনূসের প্রশংসা করায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সমালোচনা করেন কয়েকজন নেতা।

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোস, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্য সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায় ড. ওয়াজেদুল ইসলাম খান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাসদ আহ্বায়ক রেজাউর রশীদ খান, ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচন বাধাগ্রস্ত করার চেষ্টা করছে অভিযোগ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আমরা চাই জামায়াত ছাড়া বিএনপিসহ সব দল এ নির্বাচনে অংশ নেবে। বিএনপি এ নির্বাচনে অংশ না নিলে জনগণ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে যাবে। তিনি আরও বলেন, বাংলাদেশে দারিদ্র্য বিমোচন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে।

কিন্তু এখন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে কৃতিত্ব দেওয়ার চেষ্টা করা হচ্ছে। যারা এটা করছে, তাদের প্রতি করুণা ছাড়া কিছুই করার নেই। এর আগে স্বাস্থ্যমন্ত্রীর ধানমন্ডির বাসায় ইন্টার্ন ডাক্তারদের সঙ্গে বৈঠকে ধর্মঘট তুলে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, রোগীদের জিম্মি করে ধর্মঘট মেনে নেওয়া যায় না।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির মহাসচিব শেখ শহিদুল ইসলাম ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ১৪ দলের সংবাদ সম্মেলনে আসন্ন সংসদ অধিবেশনে ২৫ মার্চ গণহত্যা দিবস হিসেবে গৃহীত হওয়ার বিষয়ে আশাবাদ প্রকাশ করেন।

এই পাতার আরো খবর
up-arrow