Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ মার্চ, ২০১৭ ০২:৫২
মুক্তিযোদ্ধা যাচাই দ্রুত করার তাগিদ সংসদীয় কমিটির
নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের বিরুদ্ধে এখন পর্যন্ত রিট মামলার সংখ্যা ১৬০টি। এর মধ্যে মুক্তিযোদ্ধার সংজ্ঞা নির্ধারণ সংক্রান্ত মামলার নিষ্পত্তির সংখ্যা ২টি।

অন্যগুলোর দফাওয়ারি জবাব তৈরি করে বিজ্ঞ আইনজীবীর কাছে পাঠানো হয়েছে। এ ছাড়া জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে আবেদনকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই সংক্রান্ত কাজ হাই কোর্ট কর্তৃক স্থগিত করার পরিপ্রেক্ষিতে পরবর্তী সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। কমিটি আদালতের স্থগিতাদেশ রহিত হওয়ার সঙ্গে সঙ্গে অতিদ্রুত বাছাই কার্যক্রম শেষ করার সুপারিশ করেছে।   সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে উপস্থাপিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে কমিটি এ সুপারিশ করে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মো. আফসারুল আমীন, নুরুন্নবী চৌধুরী, আশেক উল্লাহ রফিক এবং স্বপন ভট্টাচার্য বৈঠকে অংশ নেন।   মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।                            

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। বৈঠকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের আওতাধীন স্থাবর সম্পত্তিতে শেয়ারিং পদ্ধতির পরিবর্তে নিজস্ব অর্থায়নে বিল্ডিং নির্মাণ অথবা বিদেশি বিনিয়োগকারীদের এসব সম্পত্তিতে বিনিয়োগের আহ্বান জানানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow