Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ মার্চ, ২০১৭ ০০:২৯
বিএনপির নিবন্ধন কেউ বাতিল করতে পারবে না
জয়নুল আবদিন ফারুক
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, একমাত্র ‘আল্লাহ-রসুল’ আর এদেশের জনগণ ছাড়া বিএনপির নিবন্ধন কেউ বাতিল করতে পারবে না। তিনি বলেন, বিএনপিকে আগামী নির্বাচনে বাইরে রাখার ষড়যন্ত্র চলছে।

কিন্তু বিএনপিকে বাইরে রেখে এদেশে কোনো নির্বাচন হবে না। এ দেশের জনগণ কখনোই তা মেনে নেবে না। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং দাম কমানোর দাবিতে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ মানববন্ধনের আয়োজন করে। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। জয়নুল আবদিন ফারুক বলেন, সরকারের উদ্দেশ্য হচ্ছে— বিএনপি তথা জিয়া পরিবারকে নির্বাচন থেকে দূরে রাখা। তারা গায়ের জোরে একদলীয় বাকশালী শাসন কায়েম করে দেশ পরিচালনা করতে চায়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘বিএনপির জন্মগত চরিত্র হলো— সবকিছুতেই ‘মানি না— মানব না বলা’— এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আওয়ামী লীগের জন্মগত চরিত্র হলো— ‘জোচ্চুরি, জালিয়াতি, প্রতারণা আর জনগণের ওপর জুলুম-নির্যাতন করা। ’

তিনি বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে জনগণের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। তারা একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিয়ে দেশের মানুষকে জিম্মি করে ফেলেছে। তিনি বলেন, বিএনপি যে কোনো সময় নির্বাচনের জন্য প্রস্তুত। কিন্তু বর্তমানে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। নির্বাচনে জনগণ যখন তাদের ভোটাধিকার প্রয়োগের নিশ্চয়তা পাবে, একটি নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের নিশ্চয়তা পাবে, তখনই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। অন্যথায় কোনো জুজুর ভয় দেখিয়ে বিএনপিকে পাতানো নির্বাচনে নেওয়া যাবে না।

 

up-arrow