Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৯ মার্চ, ২০১৭ ২৩:৪৯
গাজীপুরের দুই পোশাক কারখানায় বিক্ষোভ
গাজীপুর প্রতিনিধি

বকেয়া বেতন-ভাতা পরিশোধের পৃথক দাবিতে গতকাল গাজীপুরের দুটি পোশাক কারখানায় শ্রমিকরা কর্মবিরতি, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে।

শিল্পাঞ্চল পুলিশ-২ (গাজীপুর)-এর সহকারী পুলিশ সুপার মো. আমিরুল ইসলাম জানান, গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার সাইনবোর্ড এলাকায় ঈস্ট-ওয়েস্ট গ্রুপের পোশাক কারখানায় শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা নিয়ে অসন্তোয় বিরাজ করছিল। এক পর্যায়ে কর্তৃপক্ষ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে নোটিস টাঙিয়ে দিলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এ নিয়ে গতকাল সকাল সাড়ে ৮টার দিকে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষ বেঁধে যায়। পরে পুলিশ মালিকপক্ষের সঙ্গে কথা বলে সমস্যাটির দ্রুত সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ছাড়া গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়ৈপাড়া এলাকার হেচং পোশাক কারখানার শ্রমিকরা বেতন-ভাতা পরিশোধের দাবিতে গতকাল বিক্ষোভ করেছেন। এ সময় উত্তেজিত শ্রমিকদের হামলায় কারখানায় কর্মরত বিদেশিসহ আট কর্মকর্তা আহত হন। এ নিয়ে পরিস্থিতি অবনতির আশঙ্কায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করেন। শিল্পাঞ্চল পুলিশ জোন-২-এর এএসআই মো. ফারুক মিয়া জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

 

up-arrow