Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ মার্চ, ২০১৭ ০২:৩১
খালেদার রূপরেখায় পরবর্তী নির্বাচন
—ড. মোশাররফ
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না। বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন সরকারের যে রূপরেখা দেবেন সে অনুযায়ী গঠিত সরকারই দেশে নির্বাচন পরিচালনা করবে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তারেক রহমানের ১১তম কারাবন্দী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী যুবদল এ সভার আয়োজন করে। যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

ড. মোশাররফ হোসেন আরও বলেন, আওয়ামী লীগ নেতারা বলছেন- তাদের অধীনে নাকি বিএনপি নির্বাচনে যাবে। এ কথা বলে তারা দেশের জনগণকে ও দলের নেতা-কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। তিনি বলেন, আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না। আগামী নির্বাচনের সরকার সম্পর্কে  বেগম খালেদা জিয়া খুব শিগগিরই রূপরেখা দেবেন। আর সেই রূপরেখা অনুযায়ী নির্বাচনকালীন সরকারই এ দেশে পরবর্তী নির্বাচন পরিচালনা করবে।

বিএনপির এই নীতিনির্ধারক আরও বলেন, খালেদা জিয়ার রূপরেখা উপেক্ষা করে গায়ের জোরে ৫ জানুয়ারির পুনরাবৃত্তি করতে চান- তাহলে এ দেশের মানুষ আগের মতো প্রতারিত হয়ে আর ঘরে বসে থাকবে না।

তারা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার কায়েম করে তার অধীনে নির্বাচনে যাবে। আর সেই নির্বাচনে জাতীয়তাবাদী শক্তিকে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জনগণ ক্ষমতায় বসাবে।

up-arrow