Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ মার্চ, ২০১৭ ২২:৪৯
গণতান্ত্রিক অধিকার আদায়ে সংগ্রামের বিকল্প নেই : ফখরুল
ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গণতান্ত্রিক অধিকার যদি আদায় করতে চান তাহলে সংগ্রামের বিকল্প নেই। সেজন্য জনগণ, সংগঠন ও রাজনৈতিক দল সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

অতীতে এরশাদ ও আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করে তাদের সরিয়েছি, স্বাধীনতা অর্জন করেছি। ’ গতকাল দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সমির উদ্দিন কলেজ মাঠে উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এ সময় সীমান্তে মানুষকে পাখির মতো গুলি করে মারা হলেও তার কোনো বিচার নেই এবং এ সম্পর্কে সরকারের কোনো মাথাব্যথা নেই বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা শৃঙ্খলিত হতে চাই না। আমরা মুক্ত-স্বাধীন থাকতে চাই। নিজের ভাগ্য নিজে গড়তে ও নিজের পায়ে দাঁড়াতে চাই। এ শপথ নিতে হবে। জাতীয় ঐক্য তৈরি করে আমাদের অধিকার আদায় করে নিতে হবে। এ ছাড়া জোর করে যারা ক্ষমতায় বসে আছেন তাদের পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ’ আজ পর্যন্ত আওয়ামী লীগ সরকার কোনো চুক্তির কথা জনগণকে জানায়নি দাবি করে তিনি বলেন, ‘এটা বাংলাদেশের সংবিধানে স্পষ্ট বলা আছে, কিন্তু তারা তা মানে না। ’ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, বিএনপি নেতা ওবায়দুল্লাহ মাসুদ, সুলতানুল ফেরদৌস, নম্র চৌধুরী প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow