Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ০২:১৪
আরও দুই দিন চলবে পাটমেলা
নিজস্ব প্রতিবেদক

সময় বাড়িয়ে পাটমেলা সোমবার পর্যন্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জা আজম। মেলার আয়োজনের সময় শুধুমাত্র প্রদর্শনীর সিদ্ধান্ত থাকলেও ক্রেতার ব্যাপক সাড়া পাওয়ায় বিক্রি এবং অর্ডার নেওয়া শুরু করেছেন উদ্যোক্তারা।

উদ্যোক্তা শরিফুল ইসলাম বলেন, রাজধানীবাসীর আগ্রহ এবং পাট দিবসকে কেন্দ্র করে মেলার সময় বাড়িয়েছে কর্তৃপক্ষ। বৃষ্টির কারণে বিক্রি বেশ খানিকটা কমে গেছে। তবে আমরা প্রচুর পরিমাণে করপোরেট অর্ডার পেয়েছি।

বৃষ্টি মাথায় নিয়ে পাটমেলায় এসেছিলেন শাহবাগের মালিহা আক্তার। হাতে লম্বা লিস্ট ধরে কিনছেন বাড়ির প্রয়োজনীয় জিনিসপত্র। পাট পণ্য কেনার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, প্লাস্টিক-পলিথিন এগুলো স্বাস্থ্যের জন্য ভীষণ ক্ষতিকর। কিন্তু বিকল্প না থাকায় বাধ্য হয়ে এতদিন ব্যবহার করেছি। আগের দিন মেলায় এসে দেখে গিয়েছিলাম পাটের রকমারি পণ্য। তাই আজ কিনতে এসেছি। সাধ্যের মধ্যে দেশীয় স্বাস্থ্যসম্মত পণ্য পেলে সেটা অবশ্যই অগ্রাধিকার পাবে।

পণ্য বিক্রির ব্যাপারে উদ্যোক্তা নিশা আক্তার বলেন, আমরা শঙ্কায় ছিলাম পাটের তৈরি পোশাক বা পণ্য সামগ্রীতে ক্রেতাদের সাড়া নিয়ে। এজন্য আমরা প্রথমে সিদ্ধান্ত নিয়েছিলাম শুধুমাত্র পণ্য প্রদর্শনীর ব্যাপারে। কিন্তু ব্যাপক সাড়া পাওয়ায় আমরা অল্প পরিমাণে বিক্রি করছি। এছাড়া অনেকেই আগ্রহ দেখিয়ে বেশ কিছু অর্ডার দিয়েছেন। তার পাশের স্টলেই পাটের তৈরি ফাইল, বক্সসহ রকমারি পণ্যের পসরা সাজিয়ে বসেছেন আরেক উদ্যোক্তা। তিনি বলেন, আমরা প্রচুর পরিমাণে করপোরেট অর্ডার পেয়েছি। বেশ কিছু প্রতিষ্ঠান তাদের অফিস সাজানোর কাজে এবং প্রয়োজনীয় জিনিসগুলোর মধ্যে পাটজাত পণ্যকে প্রাধান্য দিচ্ছেন। আশা করছি তাদের মতো আরও অনেকেই পাট পণ্যের বিষয়ে আগ্রহী হবেন।

এই পাতার আরো খবর
up-arrow