Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ০২:১৬
ঢাবি শিক্ষার্থীর রেকর্ড
দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দেশের প্রথম টেকনাফ থেকে তেঁতুলিয়া দৌড়ে পাড়ি দেওয়ার রেকর্ড গড়লেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী মোহাম্মাদ সামছুজ্জামান আরাফাত এ কীর্তি গড়েছেন।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আরাফাতের এ কীর্তির কথা তুলে ধরা হয়। এ বছরের ১৫ ফেব্রুয়ারি টেকনাফের নোয়াপাড়া পরিবেশ টাওয়ার থেকে ‘দ্য গ্রেট বাংলাদেশ রান- রান ফর হেলদি বাংলাদেশ’-এর যাত্রা শুরু হয় এবং ৬ মার্চ তেঁতুলিয়ার বাংলাবান্ধার জিরো পয়েন্টে তা শেষ হয়। স্থানীয় মানুষজন তাকে উষ্ণ অভ্যর্থনা জানান। উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, বাংলাবান্ধার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন তাকে। তার এই ম্যারাথন দৌড়ে প্রতিদিন গড়ে প্রায় ৫০ কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়েছেন। লক্ষ্যে পৌঁছাতে তিনি ২০ দিন সময় নেন। এই ২০ দিনে তিনি ১০০৪ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন।

এনআরবি ব্যাংকে কর্মরত আরাফাত বলেন, একদিন অলিম্পিক সোনা জিতে আনবে বাংলাদেশ। নতুন প্রজন্মের কাছে খেলাধুলাকে তুলে ধরতে চাই। সুস্থ ও সুন্দরভাবে বাঁচার জন্য প্রতিদিন অন্তত ১ কিলোমিটার দৌড়ান। নিজে সুস্থ থাকুন, পরিবারকেও সুস্থ রাখুন। এ সময় তিনি পৃষ্ঠপোষকতা করার জন্য এনআরবি কমার্শিয়াল ব্যাংকের কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই পাতার আরো খবর
up-arrow