Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ০২:১৭
ঢাবিতে ভাঙচুর অবরোধ
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

একটি অনলাইন পোর্টালের মিথ্যা সংবাদের জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) গাড়ি ভাঙচুর ও রাস্তা অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, একটি অনলাইনে ‘অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরাও ঢাবির হয়ে খেলতে পারবে’ শিরোনামে গত শুক্রবার একটি সংবাদ প্রকাশ করা হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শওকতুর রহমানের বরাত দিয়ে জানানো হয় যে, অধিভুক্ত কলেজগুলো ঢাবির হয়ে খেলাধুলায় অংশ নিতে পারবে। এই সংবাদের জের ধরে গতকাল সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে ঢাবির বিভিন্ন হলের প্রথম বর্ষের দুই শতাধিক শিক্ষার্থী টিএসসিতে জড়ো হন। এরপর তারা টিএসসির মোড় অবরোধ করেন। এতে টিএসসি হয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় তারা ঢাবির একজন শিক্ষকের গাড়ি অবরোধ করে রাখেন। এ ছাড়া বিআরটিসির একটি গাড়ি ভাঙচুর করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ এম আমজাদ এবং ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এ বিষয়ে শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শওকতুর রহমান বলেন, সংবাদটিতে আমার মন্তব্যের খণ্ডিত অংশ প্রকাশিত হয়েছে। এর মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হয়েছে। খেলাধুলায় অধিভুক্ত কলেজগুলোর শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে না।

ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো আগে থেকেই বিশ্ববিদ্যালয়ের হয়ে খেলতে পারত না এবং এখনো খেলতে পারবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলাধুলায় শুধুমাত্র ঢাবির বিভিন্ন বিভাগ এবং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

এই পাতার আরো খবর
up-arrow