রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা

চাকরির পেছনে না ঘুরে প্রজন্মকে শিল্প উদ্যোক্তা হতে হবে : গভর্নর

গোপালগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, চাকরির পেছনে না ঘুরে পরবর্তী প্রজন্মকে উদ্যোক্তা হয়ে শিল্প কলকারখানা তৈরি করে দেশকে আর্থিকভাবে এগিয়ে নিতে হবে। তিনি গতকাল সকালে গোপালগঞ্জ সুইমিংপুল ও জিমনেসিয়াম অডিটরিয়ামে আয়োজিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উল্লেখ্য, উদ্যোক্তা সৃষ্টি করাই হলো আমাদের মূল লক্ষ্য। এর মাধ্যমেই আমরা প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে পারব। তিনি বলেন, এ লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিকল্পনা রয়েছে। গ্রামাঞ্চলে ব্যাংকের শাখা বিস্তার করার জন্য সব বাণিজ্যিক ব্যাংককে উৎসাহিত করা হচ্ছে।

স্কুল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের অর্থ জমার ব্যবস্থা করা হয়েছে। এর ফলে ভবিষ্যতে তারা উদ্যোক্তা হয়ে কর্মজীবনে প্রবেশ করবে এবং তারা যে কোনো স্থান থেকে দেশের জন্য অবদান রাখতে পারবে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা মাহমুদ রফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মিজানুর রহমান জোয়ার্দার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বক্তব্য রাখেন।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে স্কুল ব্যাংকিং কনফারেন্সের উদ্বোধন করেন গভর্নর। অনুষ্ঠান শেষে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

সর্বশেষ খবর