Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ১৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৫ মার্চ, ২০১৭ ০২:৩৭
গার্হস্থ্য অর্থনীতি কলেজ
ইনস্টিটিউট করার দাবিতে ফের সড়ক অবরোধ
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা গতকাল দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে। বেলা ১০টা ৪০ মিনিটে শিক্ষার্থীরা কলেজটির ভিতর থেকে মিছিল নিয়ে এসে সড়ক অবরোধ করে।

বেলা ২টা ২০ মিনিটে তারা অবরোধ তুলে নেন। গতকাল ওই এলাকার মার্কেটগুলোর সাপ্তাহিক বন্ধের দিন থাকা সত্ত্বেও অবরোধের কারণে জনদুর্ভোগ ছিল। এর আগে গত সোমবার বেলা এগারোটা থেকে দুপুর দুটা পর্যন্ত তারা নীলক্ষেত মোড় অবরোধ করে রাখে।

আন্দোলনের অন্যতম সমন্বয়কারী ইশরাত জাহান বলেন, গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাবির ইনস্টিটিউট করার দাবিতে গতকাল বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালন করেছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত প্রতিদিন অবরোধ চলবে।

প্রসঙ্গত, কলেজটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গত বছর সেপ্টেম্বরে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। ২১ সেপ্টেম্বর কলেজের অধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন তারা। ৪ অক্টোবর নীলক্ষেত মোড় অবরোধ করলে শিক্ষামন্ত্রী দাবি পূরণের আশ্বাস দেন। পরে শিক্ষাসচিবের নেতৃত্বে একটি কমিটি করে দেন শিক্ষামন্ত্রী। কিন্তু ছয় মাসেও সেই প্রতিবেদন না আসায় গত শনিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে তারা প্রতিদিন অবরোধ কর্মসূচি পালন করে চলেছেন।

এই পাতার আরো খবর
up-arrow