Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৮ মার্চ, ২০১৭ ২৩:৪৩
প্রস্তাবিত নাগরিকত্ব আইন সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক : নোমান
নিজস্ব প্রতিবেদক, সিলেট

মন্ত্রিসভায় অনুমোদিত নাগরিকত্ব আইন-২০১৬ কে কালো আইন ও দেশের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, এরকম আইন প্রণয়ন করলে জনগণ মেনে নেবে না। তিনি বলেন, প্রবাসীদের সমর্থন না পেয়ে তাদের প্রতি প্রতিশোধ নিতেই সরকার এমন আইন করতে যাচ্ছে।

গতকাল সিলেট মহানগর বিএনপি আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সেমিনারে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

 

আবদুল্লাহ আল নোমান আরও বলেন, সিলেট হলো দেশের মধ্যে অন্যতম প্রবাসী অধ্যুষিত এলাকা। কিন্তু এই আইনে প্রবাসীদের দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে বিবেচনা করা হচ্ছে। এভাবে যদি চলতে থাকে তাহলে কয়েক বছরের মধ্যে প্রবাসীরা তাদের নাগরিকত্ব হারাবেন।

নোমান আরও বলেন, সরকার একদিকে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জানায়, অন্যদিকে রাস্তায় নামতে বাধা দেয়।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ইনাম আহমদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি ড. এ এফ এম ইউসুফ হায়দার, বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী,  সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow