সোমবার, ২০ মার্চ, ২০১৭ ০০:০০ টা
ম্যানহোলে পড়ে মৃত্যু

ওয়াসার প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্টনে কালভার্ট রোডে ওয়াসার খোলা ম্যানহোলে পড়ে একজনের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। বাকি ছয়জন হলেন— ওয়াসার উপ-বিভাগীয় প্রকৌশলী সাইদ শাহরিয়ার  হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ জসীম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কার্যসহকারী মোহাম্মদ রুস্তম আলী, উপ-সহকারী প্রকৌশলী মেজবাহ উদ্দিন রাসেল, সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম এবং ঠিকাদারি প্রতিষ্ঠান রুবি এন্টারপ্রাইজের মালিক  মোহাম্মদ হোসেন। তাদের বিরুদ্ধে পল্টন থানার ওসিকে মামলা করতে বলা হয়েছে।

 এ ঘটনায় ইতিপূর্বে দায়ের করা প্রাথমিক তথ্য বিবরণীতে ভুল তথ্য সংযোজনের অভিযোগে পল্টন থানার এসআই মুহিবুর রহমান সুজন ও ইন্সপেক্টর রফিকুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে ডিএমপি কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের বিষয়ে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা আদালতকে অবহিত করতে বলা হয়েছে।

এর আগে সকালে হাইকোর্টের নির্দেশে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসকিম এ খান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বেলাল আদালতে হাজির হন। ওয়াসার এমডি ও সিটি করপোরেশনের কর্মকর্তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতিও দেয় আদালত। ঢাকা ওয়াসার এমডির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ ও মাহবুব শফিক। ডিএসসিসির সিইওর পক্ষে ছিলেন আইনজীবী এবিএম আলতাফ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন  ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। ৭ মার্চ হাই কোর্ট এ বিষয়ে স্বতপ্রণোদিত হয়ে রুলসহ আদেশ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর