মঙ্গলবার, ২১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

রাজধানীসহ সারা দেশে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও বয়ে গেছে দমকা হাওয়া। রাজধানীতে বৃষ্টির পরিমাণ রেকর্ড করা হয়েছে ৭ মিলিমিটার। গতকালের হঠাৎ বৃষ্টিতে পাল্টে গেছে চৈত্রের চিরাচরিত রূপ। ছন্দপতন ঘটেছে নাগরিক জীবনে।

নির্মাণকাজ চালু থাকা রাজধানীর বিভিন্ন সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। খানা-খন্দে ভরা রাস্তা কর্দমাক্ত হয়ে বিপাকে পড়েছেন পথচারীরা। ভোর থেকেই শুরু হওয়া বৃষ্টিতে যেন নেমে এসেছিল শীতের এক আবহ।

গতকাল রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাটে ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেটের কিছু জায়গায় এবং রংপুর, বরিশাল ও ময়মনসিংহের দুই এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ সহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্যত্র অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি হ্রাস পেতে পারে। আবহাওয়া অধিদফতর গতকাল এসব তথ্য জানান।

সর্বশেষ খবর