বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা

কল্পনা অপহরণ মামলা তদন্ত প্রতিবেদনে নারাজি

রাঙামাটি প্রতিনিধি

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা অপহরণ মামলায় রাঙামাটি জেলা পুলিশ সুপারের তদন্ত প্রতিবেদনে বাদী পক্ষ নারাজি জানিয়েছে। এ অবস্থায় আদালত আগামী ২ মে শুনানির দিন পুনরায় নির্ধারণ করেছে। গতকাল বেলা ১১টায় রাঙামাটি অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলীর আদালতে কল্পনা অপহরণ মামলার শুনানি শুরু হয়।

পরে বাদী পক্ষের আইনজীবী রেজাউল করিম চৌধুরী বলেন, মামলায় পুলিশের যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে, তা যথাযথ নয় এবং তা ন্যায় বিচারের পরিপন্থী। এ ব্যাপারে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা বলেন, কল্পনা চাকমাকে অপহরণের ২০ বছর পরেও চিহ্নিত অপহরণকারীদের গ্রেফতার না করে সরকার অপরাধীদের বাঁচানোর চেষ্টা করে যাচ্ছে। এ যাবৎ অনেক তদন্ত টিম গঠন করা হলেও পরিকল্পিতভাবে তদন্ত প্রতিবেদনে চিহ্নিত অপহরণকারীর নাম উল্লেখ করা হয়নি। কল্পনার বড় ভাই কালিন্দি কুমার চাকমা বলেন, তদন্ত প্রতিবেদনে চিহ্নিত অপহরণকারীর নাম উল্লেখ করা হয়নি। এ প্রতিবেদন গ্রহণযোগ্য নয়। তাই এ মামলার পুনরায় বিচার বিভাগীয় তদন্তের আবেদন জানিয়েছি।

কল্পনা অপহরণ মামলার শুনানির সময় রাঙামাটি চাকমা সার্কেল রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়, রানী ইয়ান ইয়ানসহ  হিল উইমেন্স ফেডারেশনের নেত্রীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জুন কল্পনা চাকমাকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা লাইল্যা ঘোনা এলাকার নিজ বাড়ি থেকে একদল সশস্ত্র দুর্বৃত্ত তুলে নিয়ে যায়।

সর্বশেষ খবর