শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা

মতিঝিল মডেলের অধ্যক্ষকে অফিস কক্ষে হুমকি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শামসীকে হুমকি দিয়েছে একদল অস্ত্রধারী। গতকাল বেলা ২টার দিকে স্কুল ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আগামী ৩১ মার্চ ওই স্কুলের গভর্নিং বডির নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে কোনো এক পক্ষের লোকজন এ ঘটনা ঘটাতে পারে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শামসী বাংলাদেশ প্রতিদিনকে জানান, গতকাল তাদের প্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়ের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান শেষে তিনিসহ কয়েকজন শিক্ষক স্কুলের কনফারেন্স কক্ষে বসে দাফতরিক কাজ করছিলেন। বেলা ২টার দিকে অপরিচিত ১০-১২ জন যুবক অস্ত্রসহ ওই কক্ষে ঢুকে স্কুলের গভর্নিং বডির সভাপতি আওলাদ হোসেনের খোঁজ করে। আওলাদ হোসেন নেই বলে তাদের জানিয়ে দেন তিনি।

 

পরে তার সঙ্গে থাকা অন্য শিক্ষকদের অস্ত্রধারীরা বেরিয়ে যেতে বলে এবং শুধু তার সঙ্গে তারা কথা বলতে চায়। তিনি একা কথা বলতে না চাইলে অস্ত্রধারীদের একজন তার টেবিলের ওপর অস্ত্র রেখে তাকে বলে, ‘স্কুলের গভর্নিং বডির বর্তমান সভাপতি আওলাদ হোসেন যেন এই স্কুলে আর না আসে। যদি আসে তাহলে যে কোনো অরাজক পরিস্থিতি কিংবা শিক্ষক-শিক্ষার্থীর লাশ পড়বে। আর এর দায়দায়িত্ব সম্পূর্ণ আপনাকেই (অধ্যক্ষ) নিতে হবে।’

অস্ত্রধারী যুবকদের চিত্র ধারণ করা স্কুলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। প্রমাণ হিসেবে তা উপস্থাপন করে মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হবে বলে জানিয়েছেন অধ্যক্ষ শামসী। জানা গেছে, মতিঝিল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির বর্তমান সভাপতি আওলাদ হোসেন একই সঙ্গে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি।

এ বিষয়ে মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) আনোয়ার হোসেন জানান, যদি স্কুল কর্তৃপক্ষ থানায় কোনো অভিযোগ দেয়, তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর