শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা

জাতি ভারতের সঙ্গে অমীমাংসিত সমস্যার সমাধান চায়

—নূরে আলম সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের আহ্বায়ক ও ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের মধ্য দিয়ে জাতি তিস্তাসহ সব অমীমাংসিত সমস্যার সমাধান চায়। তিনি বলেন, আমরা ভারতবিরোধী নই। মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছিল, অস্ত্র দিয়েছিল। ভারত আমাদের বন্ধু, কিন্তু অভিভাবক নয়। জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে গতকাল পতাকা দিবস উপলক্ষে প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ভারত যাওয়ার আগে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনা করা উচিত।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুর সঞ্চালনায় এতে বক্তব্য দেন ইত্তেফাকের নির্বাহী সম্পাদক শাহীন রেজা নূর, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, লে. কর্নেল (অব.) নুরুন নবী, সাবেক ছাত্রনেতা খান মজলিশ প্রমুখ। 

নূরে আলম সিদ্দিকী বলেন, প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের বিরুদ্ধে অপপ্রচার করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা হচ্ছে। আমি ভয়ভীতি দ্বিধাদ্বন্দ্বে ভুগি না। ছাত্রলীগ ফাউন্ডেশন কারও সমালোচনা করার জন্য সৃষ্টি হয়নি। সঠিক ইতিহাস তুলে ধরাই আমাদের কাজ। তিনি বলেন, ছাত্রলীগই বঙ্গবন্ধুকে জাতির জনকে ভূষিত করেছিল। ছাত্রলীগ বঙ্গবন্ধুর সঙ্গে এক বিন্দুও বেইমানি করেনি। তিনি বলেন, এ দেশের স্বাধীনতার ইতিহাস ছাত্রলীগের ইতিহাস। বঙ্গবন্ধু বটবৃক্ষ হলে ছাত্রলীগ বটগাছের শেকড়। তিনি বলেন, যারা বঙ্গবন্ধু সরকারের বিরুদ্ধে গণবাহিনী সৃষ্টি করেছিল, যারা বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বাজাতে চেয়েছিল তারা আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভার সদস্য, এটি দুঃখজনক। প্রধানমন্ত্রীর চারপাশে চামচাদের বিচরণ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, দলের নিবন্ধন রক্ষার জন্য নয়, ক্ষমতায় যাওয়ার জন্য আগামী জাতীয় নির্বাচনে অংশ নিন। আপনার দলের নেতা-কর্মীরা পেট্রলবোমা নিক্ষেপ করে মানুষ পুড়িয়ে মারতে পারে, ৫ লাখ লোকের মিছিল বের করতে পারে না। আপনি সাহস ও শক্তি সঞ্চয় করুন।

সর্বশেষ খবর