সোমবার, ২৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা

ঘরের মতো শহরকে পরিচ্ছন্ন রাখতে হবে

—মেয়র খোকন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, এই শহর আমাদের সবার। নিজেদের বাড়ি-ঘরের মতো করে এ শহরকে পরিচ্ছন্ন রাখতে হবে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান তিনি। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোসাম্মাৎ সুফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। স্কুলটির ৭১ অবিনাশী সত্ত্বা সংগঠনের আয়োজনে রাজধানীর রমনা এলাকার স্বনামধন্য প্রতিষ্ঠানকে নিয়ে বেইলি রোডের মূল ক্যাম্পাসে চিত্রাঙ্কন, ভাস্কর্য, কুইজ, বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সাঈদ খোকন বলেন, এই শহর পরিচ্ছন্ন রাখতে তোমাদেরও (শিক্ষার্থীদের) ভূমিকা রাখতে হবে। একজন মেয়রের পক্ষে এককভাবে শহরটাকে পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। তাই তোমরা নিজ নিজ জায়গা থেকে পরিচ্ছন্ন রাখবে। চকলেট, চিপস খেয়ে খোসাগুলো ডাস্টবিনে ফেলবে। আর বাবা-মাকে বলবে বাসার ময়লা-আবর্জনা যেন সন্ধ্যার পরে আবর্জনা সংগ্রহকারীদের দেয়। আমারা সবাই মিলে চেষ্টা করলেই শহরকে পরিচ্ছন্ন রাখা সম্ভব।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আমরা আজ স্বাধীনতা ভোগ করছি। প্রধানন্ত্রী শেখ হাসিনের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা আরও এগিয়ে যাব। আগামীতে তোমারাই দেশের নেতৃত্বে আসবে। আমাদের দেশ এগিয়ে যাচ্ছে এটা কিছু মহল সহ্য করতে না পেরে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

সর্বশেষ খবর