মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা

ডিইউজে সভাপতি শাবান মাহমুদের মা মমতাজ জাহানের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন—ডিইউজের সভাপতি শাবান মাহমুদের মা রত্নগর্ভা বেগম মমতাজ জাহানের (৭৪) দাফন গতকাল বাদ জোহর গোপালগঞ্জের চন্দ্রদীঘলিয়ার নিজ গ্রামের কবরস্থানে সম্পন্ন হয়েছে। গত রবিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি কিডনিসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মরহুমা ছয় পুত্র, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল সকালে মমতাজ জাহানের লাশ নিজ গ্রামে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে। এখানে নামাজে জানাজা শেষে দাফনের পর দোয়া অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে অংশ নেন গোপালগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হক চৌধুরী। সাংবাদিক নেতা শাবান মাহমুদের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তথ্যসচিব মর্তুজা আহমেদ। গোপালগঞ্জ প্রতিনিধি জানান, মমতাজ জাহানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গোপালগঞ্জের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মুহাম্মদ ফারুক খান, উম্মে রাজিয়া কাজল, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র কাজী লিয়াকত আলীসহ বিশিষ্টজনেরা।

এ ছাড়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন—বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন—ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরাম, বাংলাদেশ চিলড্রেন ভয়েসের সভাপতি কাজী শাহানারা ইয়াছমিন ও সাধারণ সম্পাদক ইউসুফ বাবলু প্রমুখ। পৃথক বিবৃতিতে শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন তারা।

চট্টগ্রামে সর্বস্তরে শোক প্রকাশ : বেগম মমতাজ জাহানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম ও যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মাঈনুদ্দিন কাদেরী শওকত, সম্পাদক মোরশেদ আলম, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদ রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রামের সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মোহাম্মদ  প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর