মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা

এফবিসিসিআই নির্বাচন নিয়ে আবেদনের শুনানি ৩০ মার্চ

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নির্বাচন দুই মাস স্থগিত করে হাই কোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর ৩০ মার্চ শুনানির দিন ধার্য করা হয়েছে। গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এ দিন ধার্য করে। এর আগে ২২ মার্চ এফবিসিসিআইয়ের নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে হাই কোর্ট। এর বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে আপিল বিভাগে আবেদন করেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ। ২৩ মার্চ আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আবেদনটি ২৭ মার্চ শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ ও বদরুদ্দোজা বাদল। এফবিসিসিআইয়ের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ১৪ মে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

জানা গেছে, নিয়মানুযায়ী প্রত্যেক বিভাগ  থেকে পরিচালক মনোনয়ন করতে হবে। কিন্তু নবগঠিত ময়মনসিংহ বিভাগ থেকে কোনো পরিচালক মনোনয়ন দেওয়া হয়নি। এই বাদ পড়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৬ ফেব্রুয়ারি হাই কোর্টে রিট করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম। এরপর সেই রিটের পরিপ্রেক্ষিতে আদালত রুল জারি করে। এরই মধ্যে এফবিসিসিআই নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে সে নির্বাচন স্থগিতে হাই কোর্টে আরেকটি সম্পূরক আবেদন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর