শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

হাতিয়ায় যুবলীগের কেন্দ্রীয় সদস্যসহ দুজন গুলিবিদ্ধ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর হাতিয়া উপজেলার আফাজিয়া বাজারে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চালের জন্য হতদরিদ্ররা ডিলারের গুদামঘর ঘেরাও করার পর গতকাল সন্ধ্যায় সন্ত্রাসী হামলার সময় যুবলীগের কেন্দ্রীয় এক নেতাসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধদের মধ্যে রয়েছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আফরাফ উদ্দিন ও আফাজিয়া বাজারের সেলুন দোকানদার কানন চন্দ শীল। তাদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। হাতিয়ার চরঈশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম আজাদ জানান, বুধবার ২ নম্বর ওয়ার্ড সদস্য কামরুল ইসলাম মহব্বত, ৩ নম্বর ওয়ার্ড সদস্য রবীন্দ্র কুমার দাস ও ৫ নম্বর ওয়ার্ড সদস্য আশরাফের নেতৃত্বে একদল সন্ত্রাসী ইউপি কার্যালয়ে এসে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চালের ১২টি কার্ড ছিনিয়ে নিয়ে যান।

বিষয়টি থানায় জানানোর পর গতকাল পুলিশের উপস্থিতিতে দুজন ডিলার জাতীয় পরিচয়পত্র দেখে কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করেন। আফাজিয়া বাজারের ডিলার আবুল কালাম চাল বিতরণ বন্ধ রাখায় বিকালে কয়েক শ নারী-পুরুষ তার গুদামঘর ঘেরাও করে। খবর পেয়ে পুলিশ এসে গতকাল একই নিয়মে চাল বিতরণের আশ্বাস দিলে লোকজন বাড়ি ফিরে যায়। এরপর সন্ধ্যার দিকে ইউপি সদস্য রবীন্দ্র, মহব্বত ও আশরাফের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাজারে এসে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এ সময় একটি দোকানে বসে থাকা অবস্থায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও হাতিয়া ডিগ্রি কলেজের প্রভাষক আফরাফ উদ্দিন এবং আফাজিয়া বাজারের সেলুন দোকানদার কানন চন্দ শীল গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা হামলাকারীদের খোঁজে উপজলা সদর ওছখালীতে এসে অবস্থান নেন। উত্তেজনাকর পরিস্থিতিতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। ওসি আবদুল মজিদ জানান, আফাজিয়া বাজারের গুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তবে আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। আফাজিয়া বাজার ও ওছখালীসহ বিভিন্ন স্থানে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর