রবিবার, ২ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
ভাওয়াল কলেজে সংঘর্ষ

ভাঙচুর, মন্ত্রীর গাড়ি অবরুদ্ধ আহত ১০

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে গতকাল মন্ত্রীর উপস্থিতিতে ছাত্রলীগের দুই পক্ষে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক অবরুদ্ধ হয়ে পড়েন। সংঘর্ষের সময় পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। অতিরিক্ত পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন জানান, দুপুরে কলেজে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শেখ ফজিলাতুন নেছা ছাত্রীনিবাস উদ্বোধন করেন মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে ছাত্রলীগের কলেজ শাখার একটি গ্রুপ ছাত্রসংসদ নির্বাচনের দাবি জানায়। মন্ত্রী নির্বাচন দেওয়ার আশ্বাসও দেন। তিনি চলে যাবার সময় ছাত্রলীগের একটি গ্রুপ তার গাড়ি অবরোধ করে নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানায়। এ সময় অন্য পক্ষের নেতা-কর্মীরা তাদের বাধা দেন। এনিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিলে মন্ত্রীর গাড়ি এলাকা ত্যাগ করে। দফায় দফায় সংঘর্ষের সময় বিক্ষোভকারীদের ইটপাটকেলে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সৌরভ, পুলিশ পরিদর্শক শাখাওয়াত হোসেনসহ অন্তত ১০ জন আহত হন।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে অভিযান চালিয়ে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষকারীরা কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষসহ কার্যালয়, শিক্ষক মিলনায়তনসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে। এ অবস্থায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

ঘটনার ব্যাপারে ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সৌরভ বলেন, মন্ত্রী চলে যাওয়ার সময় ছাত্রসংসদ নির্বাচনের দাবি জানিয়ে বহিরাগতরা মন্ত্রীর গাড়ি আটকে রাখে। পরে পুলিশের সহযোগিতায় তার গাড়ি ছাড়িয়ে নিতে গেলে বহিরাগতরা লাঠিসোঁটা নিয়ে আমাদের উপর চড়াও হন। ছাত্রলীগ কালেজ শাখার সভাপতি সজীব হোসেন সবুজ বলেন, সাধারণ শিক্ষার্থীরা সংসদ নির্বাচনের দাবি জানিয়ে মন্ত্রীর গাড়ির সামনে অবস্থান নিলে কলেজের সাবেক ভিপি আফজাল হোসেন রিপন সরকার ও তার সমর্থিত কর্মীরা বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়লে সংঘর্ষ বাধে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান অনিক সরকার, ছাত্রলীগ কর্মী শেখ আশরাফুল, মামুন, ইলিয়াস রুমন, লিয়াকত হোসেন, হাসান শাহরিয়ার সুমন, আবদুল আলী, ইয়াসিন হোসেন, আল ফাহাদ, রাফিজুল ইসলাম আবির, সোহেল রানা ও মামুনকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর