বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা করুন

--------- পীর মিসবাহ

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে ব্যাপক ফসলহানির পর কৃষক বাঁচিয়ে রাখতে জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক পীর ফজলুর রহমান মিসবাহ। তিনি বলেন, বছরের একটি মাত্র ফসল পানিতে তলিয়ে যাওয়ার পর সুনামগঞ্জের কৃষকরা আজ দিশাহারা। সুনামগঞ্জে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির সরকারি কার্যক্রম অব্যাহত রেখে এর আওতা দ্বিগুণ করতে হবে। কৃষকের পুনর্বাসনের জন্য কৃষিঋণ মওকুফ করে নতুন করে ঋণ বিতরণ করতে হবে। পাশাপাশি সরকারি জলমহালে ভাসানপানিতে কৃষকের মাছ ধরার অধিকার নিশ্চিত করতে হবে।

গতকাল বিকালে সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে আয়োজিত জেলা জাতীয় পার্টির সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পীর মিসবাহ বলেন, হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে পানি উন্নয়ন বোর্ডের যেসব দুর্নীতিবাজ কর্মকর্তা, ঠিকাদার আর পিআইসির দুর্নীতির কারণে মানুষ ফসল ঘরে তুলতে পারেনি, সেই দুর্নীতিবাজদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত করা হোক। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এই তদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত ফসল রক্ষা বাঁধের কোনো বিল দেওয়া যাবে না, দিতে দেওয়া হবে না।

জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও সাবেক এমপি অ্যাডভোকেট আবদুল মজিদের সভাপতিত্বে ও সাজ্জাদুর রহমান সাজুর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টি নেতা সাইফুর রহমান সমছু, আবদুর রহমান মাস্টার, মোহাম্মদ আলী খোশনূর, আবদুর রশিদ, মনির উদ্দিন মনির, ইউপি চেয়ারম্যান নূরুল হক প্রমুখ।

সর্বশেষ খবর