শিরোনাম
রবিবার, ৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দেশে জঙ্গিরা শেকড় গাড়তে পারবে না

---------- বেনজীর আহমেদ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের শিববাড়ীর আতিয়া মহল থেকে নয়টি বিস্ফোরক উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এ ছাড়া ভবন থেকে বিস্ফোরক তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম ও বেশ কিছু রাসায়নিক পদার্থও উদ্ধার করা হয়েছে বলে জানান র‍্যাবপ্রধান। গতকাল  বিকালে আতিয়া মহলে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের ক্লিয়ারিং অপারেশন পরিদর্শন শেষে র‍্যাব-৯ সদর দফতরে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সারা দেশে আর কোনো জঙ্গি আস্তানা আছে কিনা প্রতিনিয়ত খোঁজা হচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশে কোনোভাবেই জঙ্গিরা শেকড় গাড়তে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

পয়লা বৈশাখে সারা দেশে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে বলেও জানান র‍্যাব মহাপরিচালক।

বেনজীর আহমেদ বলেন, ২৮ মার্চ সেনাবাহিনী পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ শেষ হওয়ার পরও ভবনটিতে প্রচুর বিস্ফোরক থাকার সম্ভাবনা থাকায় গত ৩ এপ্রিল থেকে এ অভিযান শুরু করে র‍্যাব। পাঁচ দিনে পাঁচতলা ভবনের তিনটি ফ্লোর পরিষ্কার করা হয়েছে। এখনো ভবনটিতে বেশ কিছু ধ্বংসস্তূপ থাকায় সতর্কতার সঙ্গে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল পরীক্ষা-নিরীক্ষা করছে। পুরো ভবন পরিষ্কার করতে আরও কিছু সময় লাগবে বলে জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন র‍্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদসহ র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ খবর