শিরোনাম
সোমবার, ১০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দেশবিরোধী চুক্তি করে কেউ রক্ষা পায়নি

— পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দেশবিরোধী চুক্তি করে অতীতে কেউ রক্ষা পায়নি। বর্তমান সরকারও রেহাই পাবে না। সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য ভারতের সঙ্গে যা করার তাই করছে। জনগণের সেন্টিমেন্ট বিরোধী কাজ করে আখের রক্ষা করতে পারবেন না। গতকাল এক বিবৃতিতে পীর চরমোনাই আরও বলেন, ভারত কৌশলে বাংলাদেশ থেকে সব নিয়ে যাচ্ছে কিন্তু বাংলাদেশকে তারা কিছুই দিচ্ছে না। ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চরম হুমকির মুখে পড়বে। বাংলাদেশের যে সমস্যাগুলো আছে, সেগুলোর সমাধান বেশি প্রয়োজন ছিল।

 কিন্তু তিস্তা চুক্তি প্রসঙ্গে মমতা বলছেন, তারা বাংলাদেশে পানি দেবে না। ৫৪টি অভিন্ন নদীর পানি বণ্টনের ন্যায্য হিস্যা তো দূরে থাক, এসব নদীর উজানে ভারত একতরফা পানি প্রত্যাহার করে নিচ্ছে। অপরদিকে বাংলাদেশ অংশে এই নদীগুলো মরা খালে পরিণত হয়েছে।

তিনি বলেন, ২৫ সালা গোলামি চুক্তির খেসারত জাতিকে চরমভাবে দিতে হয়েছে। এখন সামরিক চুক্তি হলে চিরদিনের জন্য ভারতের গোলামি করতে হবে। কাজেই দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার জন্য সামরিক চুক্তির নামে গোলামি চুক্তির জিঞ্জিরে আবদ্ধ করা হলো। তিনি ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে গ্রিক মূর্তি অপসারণের দাবিতে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর