মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বিএনপি ভারতবিদ্বেষী পুরনো ভাঙা রেকর্ড বাজাচ্ছে : কাদের

মুন্সীগঞ্জ প্রতিনিধি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন—ভারত নয়, বাংলাদেশের জনগণ চাইলে বার বার আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে পারে এবং বাংলাদেশের জনগণই আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় বসাবে। আগামী জাতীয় নির্বাচনে জনগণের ভোটে হেরে যাওয়ার ভয়ে বিএনপি ভারতবিদ্বেষী রাজনীতির পুরনো ভাঙা রেকর্ড বাজাচ্ছে। গতকাল দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানের ঢাকা-মাওয়া সড়কের কুচিয়ামোড়া এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন, আন্দোলনে ব্যর্থ। তারা ভারত বিরোধিতার পুরনো রেকর্ড বাজিয়ে অনেক ক্ষতি করেছে। আমরা ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই সমস্যার সমাধান করতে চাই। ভারতের সঙ্গে বৈরিতা করে বাংলাদেশের ’৭৫-পরবর্তী কোনো সরকার ভারতের কাছ থেকে কোনো কিছু আদায় করতে পারেনি। ২১টি বছর ভারত বিরোধিতার রাজনীতি আমাদের অনেক ক্ষতি করেছে এবং সেটার মাশুল এখন আমাদের দিতে হচ্ছে। আমরা সম্পর্ক ভালো রেখেই আমাদের ন্যায্য পাওনা আদায় করতে চাই।

তিনি বলেন, শেখ হাসিনা-নরেন্দ্র মোদি সরকারের আমলেই তিস্তা নদীর পানিবণ্টনের চুক্তি সম্পন্ন হবে। এ ব্যাপারে চুক্তির খসড়া তৈরি হয়ে আছে, তা এখন শুধু অনুমোদনের অপেক্ষায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান ভারত সফরের মধ্য দিয়ে ভারত-বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক উচ্চতা পেয়েছে। এ সম্পর্কের মাধ্যমে ভারত-বাংলাদেশের অমীমাংসিত সমস্যাগুলোরও সমাধান হবে।

এর আগে মন্ত্রী ঢাকা-মাওয়া মহাসড়কে চলাচলরত যানবাহনের চালক ও যাত্রীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিআরটিএর চেয়ারম্যান মো. মশিউর রহমান, পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান, উপ-পরিচালক মাসুদুল আলম, মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মামুনুর রশীদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর