বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
বিবৃতিতে উপ-উপাচার্য

বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি অর্জিত সুনাম ক্ষুণ্ন হচ্ছে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ও রেজিস্ট্রার ছাড়া অন্য কেউ গণমাধ্যমে কথা বলতে পারবেন না বলে বিশ্ববিদ্যালয়ের অফিস বিজ্ঞপ্তিকে কালো বিধি বলে মন্তব্য করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন। গতকাল এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করে বলেন, এই আদেশ স্বৈরাচারী মনোভাবের প্রকাশ। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সকল স্তরের মানুষের কণ্ঠ রোধ করার অভিপ্রায়। এটি কোনো গণতান্ত্রিক ব্যবস্থায় কাম্য নয়। উপ-উপাচার্য বিবৃতিতে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টির দুর্নীতি ও প্রশাসনিক বিশৃঙ্খলাসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের জন্য অর্জিত সুনাম ক্ষুণ্ন হচ্ছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাবলির পরিপ্রেক্ষিতে শৃঙ্খলাবিধি অনুযায়ী যে কমিটি গঠিত হয়েছিল তা প্রাইমারি।

 নিয়ম অনুযায়ী সেকেন্ডারি কমিটি গঠিত হওয়ার কথা। সেকেন্ডারি কমিটি গঠন না করেই প্রাইমারি কমিটির রিপোর্ট প্রকাশ এবং প্রচার দুরভিসন্ধিমূলক।

প্রসঙ্গত, ২ এপ্রিল এক অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের তথ্য গণমাধ্যমে পরিবেশন করার অধিকার কেবল রেজিস্ট্রার ও উপাচার্যের। খবর বিজ্ঞপ্তি।

সর্বশেষ খবর