মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

পচা সাদা মরিচের গুঁড়া প্যাকেটজাত করে বিক্রি!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

গুঁড়া মরিচ বিক্রির জন্য প্যাকেটজাত করা হচ্ছে পুরনো, রং মেশানো, পচা এবং ফাংগাস পড়ে সাদা হয়ে গেছে এমন মরিচের গুঁড়া দিয়ে। প্যাকেট করে এ সব মরিচের গুঁড়া চট্টগ্রাম মহানগর ও উপজেলার বিভিন্ন স্থানে বিপণন করা হয়। চট্টগ্রামের সীতাকুণ্ডু উপজেলার বাড়বকুণ্ডু ইউনিয়নের আলী নগর এলাকায় এমন অবৈধ কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। সীতাকুণ্ডু উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

গতকাল দুপুরে এ কারখানায় অভিযান চালিয়ে মো. সালাউদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।        

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন বলেন, ‘মরিচ তো লাল হয়, এগুলো সাদা কেন’ এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি অপরাধ করেছি।’ রং  মেশানোর ব্যাপারে জিজ্ঞেস করলে মালিক বলেন, ‘স্যার অন্যায় করেছি।’ গুঁড়া মসলায় আর কি কি করেন জানতে চাইলে তিনি বলেন, ‘এতদিন কিছু এদিক সেদিক করেছি, আর হবে না।’ পচা মরিচের বিষয়ে মালিক বলেন, ‘আর পচা মরিচ ব্যবহার করব না।’ রুহুল আমীন বলেন, এ সব অপরাধের জন্য মালিককে ২০ হাজার টাকা জরিমানা, কারখানা বন্ধ করে দেওয়া এবং এ রকম আর করবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।  

এদিকে, একই অভিযানে বিএসটিআই এর লাইসেন্স না থাকা সত্ত্বেও লোগো ব্যবহার করে ড্রিংকিং ওয়াটার গাড়ির ব্যাটারির জন্য ডিস্টিল ওয়াটার বানানো এবং একই মেশিনে খাবার পানি এবং ডিস্টিল ওয়াটার বানানোর অপরাধে মাদামবিবির হাট, খাদিম পাড়া এলাকার ‘আর ও’ পানির কারখানার মালিক আবদুল মান্নানকে ২০ হাজার টাকা জরিমানা এবং লাইসেন্স গ্রহণের আগ পর্যন্ত পানি উৎপাদন করবেন না মর্মে মুচলেকা দেন।

সর্বশেষ খবর