বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বসুন্ধরায় ফুড অ্যান্ড এগ্রো এক্স-পো ২৬ এপ্রিল শুরু

নিজস্ব প্রতিবেদক

খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী ফুড অ্যান্ড এগ্রো, এগ্রোক্যাম এবং পোলট্রি অ্যান্ড লাইভস্টোক ইন্টারন্যাশনাল এক্স-পো ২০১৭ শুরু হচ্ছে আগামী ২৬ এপ্রিল। রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ এক্স-পো চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবালের আয়োজনে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এক্স-পোর বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়— স্পেন, ইউএসএ, পোল্যান্ড, থাইল্যান্ড, চীন, তুরস্ক, ভারত ও বাংলাদেশের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১২০টি প্রতিষ্ঠান ১৬০টি স্টলের এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নেবে। খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোলট্রি পণ্য, বিভিন্ন ধরনের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের বিশাল সমাহার থাকবে এ প্রদর্শনীতে।

উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে। প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সেমস গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের গ্রুপ প্রেসিডেন্ট অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম, বিসেফ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট জয়নুল আবেদীন, সেমস বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর কামরুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর