রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আড়াই কোটি টাকার সোনাসহ দুই নারী আটক

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আড়াই কোটি টাকা মূল্যের সোনাসহ দুই নারীকে আটক করা হয়েছে। তারা হলেন জেসমিন আক্তার ও পারভীন আক্তার। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গতকাল সকালে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট (আরএক্স ৭২৪) মাস্কাট থেকে চট্টগ্রামে আসে। ওই ফ্লাইটে চট্টগ্রাম থেকে ডমেস্টিক যাত্রী হিসেবে ঢাকায় আসেন জেসমিন ও পারভীন। ওই ডমেস্টিক ফ্লাইটে সোনা চোরাচালান আছে এমন তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দারা ভোর থেকে ডমেস্টিক আগমনী এলাকায় অবস্থান নেন। ফ্লাইট ল্যান্ড করার পর যাত্রীরা একে একে বের হন। এ সময় দুই নারীর আচরণ অস্বাভাবিক মনে হওয়ায় তাদের থামিয়ে চ্যালেঞ্জ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা সোনা থাকার বিষয় অস্বীকার করেন। পরে তাদের আর্চওয়েতে হাঁটিয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করা হলে সোনার উপস্থিতি ধরা পড়ে।

 এরপর কাস্টমস গোয়েন্দার নারী কর্মকর্তারা ওই দুই নারীর শরীরে তল্লাশি চালিয়ে ৪ কেজি ৬৬৫ গ্রাম ওজনের ৪০ পিস সোনার বার উদ্ধার করেন। উভয়ের কাছে ২০ পিস করে সোনার বার ছিল এবং তা একই কায়দায় লুকানো ছিল।

জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন, জালাল নামে এক ব্যক্তি চট্টগ্রাম বিমানবন্দরের চেকইন করার পর তাদের কাছে সোনার বারগুলো দেন এবং তারা বিমানে ওঠার পর শরীরের ভিতরে লুকিয়ে রাখেন। আটক জেসমিনের বাড়ি চট্টগ্রামের পতেঙ্গা উপজেলার কাঠগড়ে। তিনি বিবাহিতা এবং গার্মেন্ট শ্রমিক। পারভীনের বাড়ি চট্টগ্রামের সদরঘাট থানার মাদারবাড়ীতে। তিনি বিউটি পারলারে কাজ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর