রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বাংলাদেশিদের জঙ্গি সাজাতে আইএস নামে দায় স্বীকার : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের মুসলমানদের জঙ্গি বানানোর ষড়যন্ত্র চলছে। কিছু একটা ঘটনা ঘটলে এই ষড়যন্ত্রকারী চক্রই আইএসের নাম ভাঙিয়ে দায় স্বীকার করে। এর একটা লাভ আছে। তা হলো বাংলাদেশের শান্তিপ্রিয় ধর্মভীরু মুসলমানদের জঙ্গি সাজানো। বাইরের দেশে গেলে যেন আমাদের দিকে সন্দেহের চোখে দেখে। এটা মুসলমানদের সঙ্গে এবং আমাদের সঙ্গে একটি গভীর ষড়যন্ত্র। গতকাল বিকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ মাঠে মাদক ও জঙ্গিবিরোধী এক সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

তিনি বলেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে আমাদের জঙ্গি বানানোর চেষ্টা চলছে। এখানে এই জঙ্গিবাদ বা ষড়যন্ত্র অনেক পুরনো। ১৯৭৪ সালের পর থেকে শিবির, হুজি, জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম ও আনসার আল ইসলাম এসেছে। আমাদের জঙ্গিরাও মাঝে-মধ্যে সেসব ষড়যন্ত্রকারী চক্রের সঙ্গে যোগাযোগ করতে চেয়েছে। তবে এখন দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা জঙ্গিবাদ ঘৃণা করে। তাদের সহায়তায় একের পর এক জঙ্গি আস্তানা আমরা গুঁড়িয়ে দিচ্ছি।

অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, জঙ্গিরা যেন কোথাও আস্তানা গাড়তে না পারে সে জন্য মানুষ আজ সচেতন। এলাকায় নতুন ভাড়াটিয়া গেলে সন্দেহ হলে পুলিশকে তথ্য দেবেন। জঙ্গি ভাড়াটিয়াদের কিছু আলামত দেখে বোঝা যায়। তাদের বাসায় আসবাবপত্র কম থাকে।

 দরজ-জানালা খোলে না। এলাকার লোকজনের সঙ্গে মেশে না। একটু লুকোচুরি ভাব থাকে। অনুষ্ঠানে সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদ খান প্রমুখ বক্তৃতা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর