রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
জয়িতাদের সংবর্ধনা

শেখ হাসিনা প্রধান জয়িতা : চুমকি

নিজস্ব প্রতিবেদক

নারীরা এখন নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করেন। বর্তমানে তারা আর কারও ওপর নির্ভরশীল হতে চান না। এ দেশের নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে আড়াই শ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পে সারা দেশের মোট ১৮টি ট্রেডে নারীদের প্রশিক্ষণ দেওয়া হবে এবং প্রশিক্ষণ কেন্দ্রে আসা-যাওয়ার ভাতাও তাদের দেওয়া হবে। নারীদের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় তাদের সার্বিক উন্নয়নে কাজ করছে। গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এসব কথা বলেন। তিনি এ সময় আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রধান জয়িতা।’ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের অধীনে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের এই সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ। এতে বিশেষ অতিথি ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বেগম রেবেকা মোমিন এমপি ও মহিলাবিষয়ক অধিদফতরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী।

এবার ঢাকা বিভাগের পাঁচটি ক্যাটাগরিতে জয়িতা নির্বাচন করা হয়েছে। ঢাকা বিভাগের সব জেলা থেকে প্যানেল বিচারকের মাধ্যমে প্রাথমিকভাবে ৬৫ জন থেকে ১০ জনকে নির্বাচিত করা হয়। এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সফলতা অর্জনকারী পাঁচ জয়িতাকে চূড়ান্তভাবে নির্বাচন করে সম্মাননা, সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হয়। এরা হলেন অর্থনৈতিক ক্ষেত্রে বৃষ্টি, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে আমিনা ফাহমিদা খানম, সফল জননী হিসেবে মোছা. রওশনারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করেছে এমন ফিরোজা খাতুন এবং সমাজ উন্নয়নে অবদান রাখা দুজন কহিনুর আক্তার জুঁই ও সালমা আক্তার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর