বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭ ০০:০০ টা
আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

অ্যামনেস্টির প্রতিবেদন পক্ষপাতদুষ্ট

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা নিয়ে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রতিবেদন পক্ষপাতদুষ্ট বলে মনে করে আওয়ামী লীগ। গতকাল বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনাবিষয়ক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতে, গত তিন-চার বছরে বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা পুরোপুরি কণ্ঠ রোধ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ আরও বলেন, অ্যামনেস্টির প্রতিবেদন পক্ষপাতদুষ্ট। বিএনপি যখন জ্বালাও-পোড়াও করেছে, তখন তাদের চোখে পড়ে নাই। যখন যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলছিল, তখনো তারা এর বিরোধিতা করেছে। সুতরাং তাদের উদ্দেশ্য স্পষ্ট। প্রকৃতপক্ষে তারা যে দেশে বসে কাজ করে, সেই যুক্তরাজ্যেও গণমাধ্যমের এমন স্বাধীনতা নাই। এর আগে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংবাদিক কাশেম হুমায়ুন, কবি তারিক সুজাত প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, আগামী ২০ মে সারা দেশের জেলা পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদক, দফতর, প্রচার ও তথ্য ও গবেষণা সম্পাদকদের নিয়ে গণভবনে বসবেন দলের সভাপতি শেখ হাসিনা। সেই বৈঠকে জেলার নেতা-কর্মীদের মহাজোট সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচার, বিগত সরকারের জ্বালাও-পোড়াও ও হত্যাযজ্ঞ নিয়ে নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করতে বলবেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ১৭ মে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র বের করা হবে। সেই সঙ্গে তার বর্ণাঢ্য জীবন নিয়ে একটি তথ্যচিত্র প্রকাশ করা হবে। ক্রোড়পত্র প্রকাশের দায়িত্ব দেওয়া হয়েছে কাশেম হুমায়ুনকে। আর তথ্যচিত্র প্রকাশের দায়িত্ব দেওয়া হয় কবি তারিক সুজাতকে।

সংবাদ সম্মেলনে এইচ টি ইমামকে চেয়ারম্যান ও হাছান মাহমুদকে সদস্য-সচিব করে ৩২ সদস্যবিশিষ্ট প্রচার উপ-কমিটি ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর