শুক্রবার, ৫ মে, ২০১৭ ০০:০০ টা

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকুন

—ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আগামী নির্বাচনে দলকে বিজয়ী করার স্বার্থে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতারা ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এ জেলার নেতাদের বৈঠক হয়। সূত্র জানায়, বৈঠকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একে অন্যের বিরুদ্ধে পরস্পরবিরোধী বক্তব্য দিচ্ছিলেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদের থামিয়ে দিয়ে বলেন, ‘নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি এবং বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকুন। সংগঠনকে শক্তিশালী করুন।’ বৈঠকে সিদ্ধান্ত হয়, ওবায়দুল কাদেরের উপস্থিতিতে সাতক্ষীরায় একটি প্রতিনিধি সভা হবে। সেখানে জেলা-উপজেলার নেতারা উপস্থিত থাকবেন। সভার দিনক্ষণ শিগগিরই চূড়ান্ত করা হবে। বৈঠকে কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এস এম কামাল হোসেন প্রমুখ।

সাতক্ষীরার নেতাদের মধ্যে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এম মনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সংসদ সদস্য আ ফ ম রুহুল হক, মোস্তাক আহমেদ রবি প্রমুখ।

জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি মনসুর আহমেদ। তবে নজরুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচনে বিজয়ী হন। জেলা আওয়ামী লীগ সভাপতি গতকালের বৈঠকে বলেন, জেলা পরিষদ নির্বাচনে অসহযোগিতার পাশাপাশি দলীয় বিভিন্ন কর্মসূচিও সেক্রেটারি আলাদাভাবে পালন করেন। দলের উপজেলা শাখাগুলোও বিভক্ত করে দিয়েছেন।

সর্বশেষ খবর