শিরোনাম
বুধবার, ১০ মে, ২০১৭ ০০:০০ টা

এই পুলিশের প্রয়োজন কী : কাজী রিয়াজুল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

রাজধানীর বনানীতে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা নিতে পুলিশের গড়িমসি এবং আসামিদের গ্রেফতারে ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। তিনি বলেন, এ পুলিশ বাহিনীর প্রয়োজন কী। গতকাল খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় মানবাধিকার কমিশন ও বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে ‘ডিভিশনাল কনসালটেশন অন ভলান্টারি ন্যাশনাল রিভিউ অন এসডিজি’ শীর্ষক এক মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ নামের একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ করে নিয়ে দুই ছাত্রীকে ধর্ষণের  অভিযোগে শনিবার মামলা হয়।

কাজী রিয়াজুল হক পুলিশের ভূমিকার সমালোচনা করে বলেন, ‘দুই ছাত্রী ধর্ষণের অভিযোগে ৪ মে বনানী থানায় মামলা করতে গেলে তাদের দুই দিন ঘোরায় পুলিশ। এমনকি মেয়ে দুটির চরিত্র হনন করা হয়েছে। একটি মামলা নিতে দুই দিন লাগে?’ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, ‘পুলিশের গাফিলতি ও নিষ্ক্রিয়তার কারণে ধর্ষণ মামলার আসামি যুবকরা ধরা পড়েনি। জনগণের টাকায় প্রতিপালিত পুলিশের এ আচরণ কোনোভাবেই সহ্য করা যায় না।’ তিনি বলেন, বনানীর মতো অভিজাত এলাকায় একটি চার তারকা মানের হোটেলে নিয়ে দুজন মেয়েকে পালাক্রমে ধর্ষণ করা হলো, আর পুলিশ কিছুই জানে না! অথচ এ হোটেলে কে আসছে, কে যাচ্ছে সবকিছুই পুলিশের নখদর্পণে থাকে। যাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তারা প্রভাবশালী ও বিত্তশালী হয়েও মানবাধিকারের চরম লঙ্ঘন ঘটিয়েছে।

সর্বশেষ খবর