শিরোনাম
মঙ্গলবার, ৩০ মে, ২০১৭ ০০:০০ টা

হ্যানোভার পার্কের ট্রাস্টি হলেন শারমিন

প্রতিদিন ডেস্ক

হ্যানোভার পার্কের ট্রাস্টি হলেন শারমিন

শিকাগো রাজ্যের হ্যানোভার পার্কের সম্মানজনক ট্রাস্টি হিসেবে নির্বাচিত হয়েছেন শারমিন শাহজাহান। আমেরিকার

মূলধারার নেতৃত্বে বাংলাদেশি নারীর এ সাফল্য নিয়ে প্রবাসীদের মধ্যে ব্যাপক আলোচনা হচ্ছে। সম্প্রতি নগর ভবনে ট্রাস্টি হিসেবে শপথ নিয়েছেন শারমিন শাহজাহান। বিচারক হোফম্যান যখন শপথ অনুষ্ঠান পরিচালনা করছিলেন, তখন এক অভাবিত দৃশ্যের অবতারণা হয়। অন্যরা যখন শপথ নিচ্ছেন, শারমিন শাহজাহান তখন তার বাবার হাতে ধরা পবিত্র কোরআন ছুঁয়ে চার বছর  মেয়াদের জন্য শপথবাক্য উচ্চারণ করেন। ট্রাস্টি হিসেবে তিনি ২০২১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

শারমিন শপথ অনুষ্ঠানের আগে শহরের মেয়র রডনি  ক্রেইগ বলেন, শারমিন বাংলাদেশ থেকে আসা এক অভিবাসী এবং সম্ভবত প্রথম বাংলাদেশি নারী ট্রাস্টি হিসেবে নির্বাচিত হয়েছেন।

হ্যানোভার পার্কের ট্রাস্টি হিসেবে শপথ নিয়ে শারমিন শাহজাহান তার বক্তব্যে আমেরিকায় নিজের অভিবাসনের কথা তুলে ধরেন। তিনি বলেন, মাত্র সাত বছর বয়সে বাবার সঙ্গে এ দেশে এসেছিলেন। ওয়েস্টার্ন রিজার্ভ ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্সে ডিগ্রি গ্রহণ করে শারমিন ধীরে ধীরে সমাজকর্মে নিজেকে যুক্ত করেন। নিজের দুই সন্তানকে সামাল দিয়ে তিনি স্থানীয় সব সমস্যা নিয়ে কাজ করে এমন কমিউনিটি সংগঠনগুলোতে নিজেকে যুক্ত করেন। শারমিন জানান, অভিবাসীরা নিজেদের গুটিয়ে না রেখে সক্রিয় হতে হবে  বেশি করে। বিভিন্ন মূলধারার সংগঠনে যুক্ত হয়ে নিজেদের কথা তুলে ধরতে হবে। শারমিন শাহজাহান বলেন, নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে তিনি অভিবাসীদের জন্য, বিশেষ করে বাংলাদেশি অভিবাসীদের জন্য বেশি করে কাজ করার সুযোগ পাবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর