বুধবার, ৩১ মে, ২০১৭ ০০:০০ টা

জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে কয়লা গুরুত্বপূর্ণ অবদান রাখবে

—বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে কয়লা গুরুত্বপূর্ণ অবদান রাখবে। প্রাথমিক জ্বালানি হিসেবে কয়লা উন্নত বাংলাদেশ গড়তে অন্যতম নিয়ামক হিসেবে কাজ করবে।

প্রতিমন্ত্রী গতকাল হোটেল সোনারগাঁওয়ে দীঘিপাড়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের সম্ভাব্যতা জরিপ কার্যক্রম পরিচালনার জন্য চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এই সমীক্ষা প্রকল্প বাস্তবায়নের জন্য বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড এবং আরও চারটি কোম্পানির সমন্বয়ে গঠিত একটি কনসোর্টিয়ামের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বড়পুকুরিয়ার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কোম্পানিটির সচিব মো. আবুল কাশেম প্রাধানীয়া এবং মিবরাগের পক্ষে প্রজেক্ট ম্যানেজার আমীর খন্দকার, ফুগরোর পক্ষে প্রকল্প পরিচালক রফ বল্টস ও রুনগে পিনকুক মিনারো লিমিটেডের পক্ষে সিমন আসকে ডুরান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিম উদ্দিন চৌধুরী, জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিঞ্জ, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়েজুল্লাহ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর