শনিবার, ৩ জুন, ২০১৭ ০০:০০ টা

ঢাবিতে ৮ ছাত্রলীগ নেতা-কর্মী বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দোকানে কেনাকাটা করতে গিয়ে গায়ে ধাক্কা লাগায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম তার অনুসারীদের নিয়ে এক শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের দোকানে গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হলের সিসিটিভি ফুটেজ দেখে ছাত্রলীগ নেতাসহ আট ছাত্রলীগ কর্মীকে হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে হল প্রশাসন। ছাত্রলীগ নেতা-কর্মীদের মারধরে আহত হন নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ইসমাইল আহমেদ। তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- ভাষাবিজ্ঞান বিভাগের আরিফুল ইসলাম ও কাজী তানভীর আহমেদ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রবিউল হাসান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সামচি তাবরিজ প্রান্ত, আইন বিভাগের আহসান হাবীব, ইসলামিক স্টাডিজের আবু ইউনুস, মার্কেটিংয়ের ইবনে কায়েস ও মনোবিজ্ঞানের ওয়াহিদ আনোয়ার।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আ জ ম শফিউল আলম ভূইয়া গতকাল সন্ধ্যায় তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, আমি নিজের তত্ত্বাবধানে সিসিটিভি ফুটেজ দেখে ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনার ভিত্তিতে আটজনকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছি। কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এই মর্মে তাদের তিন দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর