শুক্রবার, ৯ জুন, ২০১৭ ০০:০০ টা

খালেদার সময় আমাদের বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে : মেহজাবিন খালেদ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে বাজেট অধিবেশনে গতকালের পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে সরকার দমন-পীড়ন শুরু করেছে নাকি ক্ষমতায় থাকার সময় খালেদা জিয়া দমন-পীড়ন করেছেন, এমন প্রশ্ন তুলে সরকারি দলের মহিলা এমপি মেহজাবিন খালেদ জানতে চান, ‘আমাদের বাড়ি থেকে বের করে দিয়ে খালেদা কি নিজ বাড়িতে থাকতে পেরেছেন?’ তিনি ক্ষমতায় থাকার সময় তার বোনের ছেলে আমাদের বাড়ি থেকে অবৈধভাবে বের করে দিয়েছিল— অভিযোগ এই মহিলা এমপির।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট অধিবেশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের ‘দখল’ করা বাড়ির প্রসঙ্গ এনে বক্তব্য দিতে গিয়ে  মেহজাবিন খালেদ এ অভিযোগ করেন। তিনি বলেন, দমন-পীড়ন আওয়ামী লীগ সরকার করে না। দেশের আপাময় জনতার দল আওয়ামী লীগ। দমন-পীড়নের রাজনীতি তো করেছেন খালেদা জিয়া নিজেই। আমি ব্যক্তিগতভাবে খালেদা জিয়ার দমনের শিকার হয়েছি। মেহজাবিন বলেন, আমার বাবা  জেনারেল খালেদ মোশাররফ একজন মুক্তিযোদ্ধা ও আর্মি অফিসার ছিলেন। মুক্তিযুদ্ধে ‘কে’ ফোর্সের অধিনায়ক খালেদ  মোশাররফের স্ত্রী হিসেবে আমার মাকে সরকার যে বাড়ি প্রদান করে বেগম খালেদা জিয়া তার শাসনকালে একের পর এক প্রতিহিংসামূলক পদক্ষেপ গ্রহণ করেছেন। ২০০৫ সালের শাসনামলে খালেদা জিয়ার বোনের ছেলে মাইক্রোবাসে করে গুণ্ডা ভাড়া করে এনে আমার মাকে বাড়ি খালি করার জন্য হুমকি দেয়। শুধু হুমকি দিয়েই ক্ষান্ত হয়নি, আমাদের সে বাড়ি  থেকে অবৈধভাবে বের করে দিয়েছে।

 না কোনো আদালতের আদেশ ছিল, না কোনো সরকারি কিংবা আমলাতান্ত্রিক জটিলতা। সম্পূর্ণ গুণ্ডামি করে সন্ত্রাসীদের মতো এসে আমাদের বাড়ি দখল করে নেয়। মেহজাবিন খালেদ বলেন, এটিই কর্মফল। সৃষ্টিকর্তা দুনিয়াতে বিচার দেখান। আপনি আজকে যদি কারও সঙ্গে অন্যায় করেন তাহলে জীবনের কোনো না  কোনো সময় তাকে সাজা ভোগ করতে হবে। আমাদের বাড়ি  থেকে বের করে দিয়ে খালেদা জিয়া কি থাকতে পেরেছেন? তাকে ক্যান্টনমেন্ট ছাড়তে হয়েছে এবং ব্যারিস্টার মওদুদ আহমদকেও তার বাড়ি ছাড়তে হয়েছে। কারণ আল্লাহর বিচার, এর ওপর কিছুই করার নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর